Biswajit Adhikary ভাই আজ সার্চ ইংলিশ গ্রুপের কাভার ফটোতে। আমি সহ সবাই তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। তার ডলার আয়ের ছবি দেখে হয়তো ভাবছি আমরাও করবো।
বিশ্বজিৎ ভাইকে চিনি ১০ মাস আগে থেকে। তখন ই-কমার্স ওয়ার্ল্ড গ্রুপের স্কাইপ আড্ডা হত। তিনি চাকুরি করতেন তখন ৯ টা ৫ টা। ৫ টার পর ছাত্র পড়াতেন (টিউশনি)। তারপর বাসায় ফিরে একটু খেয়ে ভাবির সঙ্গে কথা বলে রাত ৯ টা থেকে গ্রুপে পোস্ট কমেন্ট লিখতেন। রাত ১০ টা থেকে আমরা স্কাইপ আড্ডা শুরু করতাম এবং রাত ৩ টা পর্যন্ত থাকতেন। শুক্রবার বন্ধের দিন বলে তিনি সারা দিন পোস্ট লিখতেন।
প্রথম যেদিন তিনি স্কাইপে কথা বলেন আমাদের সঙ্গে সেদিন ১ মিনিট ঠিক মত কথা বলতে পারেন নি। ১০০ শব্দও ইংরেজিতে লিখতে পারেন নি। আজকে তিনি ডলার আয় করছেন। হয়তো তেমন বেশি কিছু নয়। কিন্তু এক বছরের মধ্যেই আমি নিশ্চিত যে তিনি ভাল আয় করবেন।
তিনি খুলনা থাকেন যেখানে ইন্টারনেট অতটা ভাল নয়। অল্প বয়সে বাবাকে হারান, সংসারের দায়িত্ব তার কাধে। সব কিছুই জানি কারন আমাদের সঙ্গে অনেকবার এসব কথা হয়েছে।
যারা বলেন ভাল লাগে না, সময় নেই- তাদের শুধু এটুকু বলবো যদি জীবনে ভাল কিছু করতে চান তাহলে সময় দিন সিরিয়াস হন। কারন যাই হোক আপনি সময় দিলে ভাল করবেন না দিলে করবেন না। এখানে কোন যদি বা কিন্তু নেই।

আপনি সময় দিলে ভাল করবেন না দিলে করবেন না