এনকারেজবিডি গ্রুপে এখন ১০,৪০০ মানুষ যুক্ত আছেন। কিন্তু এক দিনে হয়তো ১০ জনের বেশি পোস্ট দেন না এবং ৩০ জনের বেশি কমেন্ট করেন না। জীবনের বাস্তবতা এমনই। আমরা খুব কম লোকই কিছু করার চেষ্টা করি। মেসি বা রোনালদোর খেলার আমরা ভক্ত। খেলা তাদের কাজ এবং আমরা উপভোগ করি তাদের কাজকে। তাই যারা ২০-২৫ বছর বয়সে আছেন তাদের প্রতি অনুরোধ হল জীবনে সক্রিয় হবার জন্য। না আমি বলছি না যে এনকারেজবিডিতে পোস্ট আর কমেন্ট দিতে হবে বা আমার সঙ্গে স্কাইপে ইংরেজি শিখতে হবে। বরং আপনার যা ভাল লাগে তাই করুন।
যা ভাল লাগে তাই করুন এবং মন দিয়ে করুন। প্রতিদিন চেষ্টা করুন, লেগে থাকুন। দেখবেন একদিন আপনার কাজকে অন্যরা উপভোগ করছে। হয়তো কোটি কোটি নয়, তবে কয়েক শত লোক তো অবশ্যই।
ই-ক্যাব নিয়ে পথে যখন নামি তখন আমি আমার যে প্রধান দুটি দক্ষতা লেখালেখি এবং মানুষের সঙ্গে মিশতে পারা এ দুটোকে কাজে লাগানোর চেষ্টা করি। পোস্টের পর পোস্ট লিখেছি, অনেক মানুষের সঙ্গে মিশেছি আন্তরিকভাবে। এখন আমার কথা কয়েক হাজার লোক জানে, প্রতিদিন কয়েক শত লোক আমার সব পোস্ট পড়ে। কিছু মানুষ আমাকে খুবই পছন্দ করে।
আমার কাজকে আমি ভালবাসি। আমি লিখতে ভালবাসি, মানুষের সঙ্গে মিশতে ভালোবাসি এবং তাই এত সক্রিয় থাকার চেষ্টা করি। খেলা, সিনেমা, এসব আমার কাছে এখন অতীত কাল।

আমরা খুব কম লোকই কিছু করার চেষ্টা করি