প্রতিদিন সার্চ ইংলিশে গ্রুপে এখন অন্তত ১০ টি পোষ্টে হয় আমাকে ট্যাগ করা হয় না হয় আমার নাম উল্লেখ করা হয়। আরও ২০-৩০ বা ৫০ টি কমেন্টে প্রতিদিন আমার কথা বলা হয়। প্রশংসা শুনতে কার না ভাল লাগে? তবে মনে রাখতে হবে যে এই গ্রুপের মূল উদ্দেশ্য আমি রাজিব আহমেদ নই বরং আপনি- হ্যা আপনি।
এমন না যে আমি কোন কোর্স করাচ্ছি বা বই বিক্রি করছি এখানে। তা আমার উদ্দেশ্য নয়। এমনও না গ্রুপে এখন ১৫,০০০ মানুষ এবং হয়তো এই বছরের মধ্যে ৭৫,০০০ হয়ে যাবে এবং তখন আমি যা লিখবো তাই সুপারহিট- এটি আমার উদ্দেশ্য নয়। এটি লক্ষ্য থাকলে এত কমেন্ট না করে প্রতিদিন ৩-৪ টা করে বড় বড় ভাল পোস্ট লেখা শুরু করে দিতাম বিভিন্ন বিষয় নিয়ে।
আমার উদ্দেশ্য খুব পরিষ্কার- আপনারা ইংরেজিতে দক্ষ হন এবং তারপর লেখাপড়া ও ক্যারিয়ারে কাজে লাগান। এজন্য প্রথম ধাপ হল ভয়, লজ্জা, সংকোচ বাদ দিয়ে সারাদিন যত পারেন কমেন্ট লিখেন। এতে আপনার লেখার গতি বাড়বে, দ্রুত চিন্তা করতে পারবেন, পোস্ট গুলো পড়ে অনেক কিছু জানতে পারবেন। ইংরেজিতে আমরা যত দুর্বল হই না, আমরা অনেক কিছু জানি এবং প্রতিটি পোষ্টে থাকে কিছু তথ্য এবং কিছু জ্ঞান যা আমাদের কাজে দেয়, আনন্দ দেয়।
তাই যতটা সম্ভব কমেন্ট করুন। একই কথা আমি বলি কিন্তু বলি কারন হল আপনি যদি দক্ষ হতে চান তাহলে আগে খারাপ অবস্থা থেকে উঠতে হবে। পার্থ প্রতিম ভাই, সুমন মল্লিক ভাইরা সেই খারাপ অবস্থা থেকে উঠে গেছেন এবং তাদের আর পেছনে ফিরে তাকাতে হয় না। তাই আপনিও যদি দিন রাত চেষ্টা করে এক মাস প্রায় প্রতি পোষ্টে কমেন্ট করতে পারেন তাহলে আপনাকেও পেছনে ফিরে তাকাতে হবে না।
আবারো বলছি সার্চ গ্রপের মূল উদ্দেশ্য রাজিব আহমেদ নয় বরং আপনি। আমি চাই প্রতিদিন একজন করে ইংরেজিকে আর ভয় না পাক। এক সময় মাসে হয়তো ১০০০ মানুষ এভাবে ইংরেজি নিয়ে ভীতি থেকে মুক্ত হবে বিনামূল্যে। এটিই আমার স্বপ্ন আর আমার লাভ হল আমি আমার স্বপ্নকে সত্যি হতে দেখবো।

আমি না, আপনি