ই-ক্যাবঃ বিশ্ববিদ্যালয় পর্যায়ে সেমিনার শুরু

আরও একটা বড় স্বপ্ন বাস্তবায়নের পথে ই-ক্যাব থেকে আমরা আজকে আরেকটি ছোট পদক্ষেপ রাখলাম। ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) থেকেই আমরা বিশ্ববিদ্যালয় পর্যায়ে সেমিনার করা শুরু করে দিলাম। আয়োজনে ছিল বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার কাউন্সিলিং বিভাগ এবং এইচ আর ফোরাম। ই-ক্যাবকে আমন্ত্রণ জানানো হয়েছিল এ অনুষ্ঠানে অংশ নেবার জন্য। ই-ক্যাবের সভাপতি হিসেবে আমি ছিলাম আমন্ত্রিত অতিথি (প্রধান কি বিশেষ জানি না)। আর বক্তৃতা দেন রেজওয়ানুল হক জামি এবং সেজান শামস- দুজনেই আমাদের কার্যনির্বাহী কমিটির ডিরেক্টর পদে আছেন। দুজনেই চমৎকার বক্তব্য দিয়েছেন বলেই আমার বিশ্বাস। এমনটি মনে হবার কারণ হল বক্তব্য শেষে ২০ মিনিট প্রশ্ন উত্তর চলছিল।
এই বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যার প্রফেসর ডা: মোহাম্মদ রেজওয়ান খান প্রশ্নোত্তর পর্বের অনেকটা সময় জুড়ে ছিলেন। সেমিনার শেষে আমাদের ফুল ও ক্রেস্ট দিয়ে সন্মান জানানো হয়। আমরা কৃতজ্ঞ ক্যারিয়ার কাউন্সিল ডিরেক্টর মঞ্জুরুল হক খান-এর কাছে। তিনি অত্যন্ত আন্তরিক ভাবে সেমিনারটির পেছনে সময় ও শ্রম দিয়ে সফল করেছেন। আমরা ধন্যবাদ জানাই এইচ আর ফোরামের প্রেসিডেন্ট অরুনিমা ঘোষকে। দারুন স্মার্ট মেয়ে এবং আমি নিশ্চিত ভবিষ্যতে অনেক বড় কিছু হবে সে।
ইউআইইউ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অনেক কিছু করা হবে আশা করি এবং এর পর আরও কয়েকটি বিশ্ববিদ্যালয়ে যাচ্ছি। ইউআইইউ নিয়ে আমি আরেকটি পোস্ট দেব আজ বা কাল। বিস্তারিত লিখবো কি কি করতে চাই তাদের সঙ্গে।
ভিসি স্যার প্রফেসর ডা: মোহাম্মদ রেজওয়ান খান ও ক্যারিয়ার কাউন্সিল ডিরেক্টর মঞ্জুরুল হক খান-এর সঙ্গে প্রায় ৩০ মিনিট ধরে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। সে বিষয়ে থাকছে আরেকটি পোস্ট।
15 December 2014

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *