ই-ক্যাব ও সুন্দরবন কুরিয়ার এর মিটিং

সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রাইভেট লিমিটেড-এর বেশ কয়েকজন শীর্ষ স্থানীয় কর্মকর্তার সঙ্গে আজ আমাদের ই-ক্যাবের মিটিং হয়। সুন্দরবনের পক্ষে এ মিটিং-এ নেতৃত্ব দেন তাদের ব্যবস্থাপনা পরিচালক জনাব শেখ তানভীর আহমেদ রনি। রনি ভাইকে আন্তরিক ধন্যবাদ জানাতে হয় ই-কমার্সকে এতটা গুরুত্ব দেবার জন্য। ই-ক্যাবের প্রতিনিধিদলে আমার সঙ্গে আরও ছিলেন সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল, ডিরেক্টর কমিউনিকেশন আসিফ আহনাফ এবং ডিরেক্টর গভর্নমেন্ট এফেয়ারস রেজওয়ানুল হক জামি। খুব গুরুত্বপূর্ণ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়েছে। আমরা অনুরোধ করেছি ই-ক্যাব এর সদস্যদের জন্য কিছু সুবিধা দিতে। এটা পেতে হয়তো একটু সময় লাগবে তবে আজকে থেকে সেই চেষ্টা শুরু হল।
ডেলিভারি সার্ভিস নিয়ে আমাদের ই-কমার্স প্রতিষ্ঠান গুলোর অনেক সমস্যা। কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠান গুলোও সুখে নেই কারণ সাধারণ একটি চিঠি ডেলিভারি দেয়া আর একটি শার্ট বা মোবাইল ফোনের হ্যান্ড সেট ডেলিভারি দেয়া এক জিনিষ নয়। তার উপর আবার রয়েছে ক্যাশ অন ডেলিভারি।
ঢাকা সহ ৬৪ টি জেলাতেই সুন্দরবনের শক্ত উপস্থিতি রয়েছে। তাই সুন্দরবনের মাধ্যমে আমাদের মেম্বার কোম্পানি গুলো উপকৃত হোক সেটাই আমরা চাই। একই সঙ্গে কুরিয়ার সার্ভিস কোম্পানি, অনলাইন শপিং সাইট এবং ক্রেতা সবার উপকারে আসে এমন কিছু নিয়ম চালু ও জনপ্রিয় করতে হবে। এজন্য সুন্দরবন ও আমাদের ই-ক্যাব এর সদস্য কুরিয়ার কোম্পানি গুলোর সঙ্গে কথা বলতে হবে।
কুরিয়ার সার্ভিস এবং পেমেন্ট গেটওয়ে নিয়ে আমাদের সদস্যদের সমস্যা অনেক। আশা করা যায় যে এ বছরের মধ্যে এ সমস্যার অনেকাংশে সমাধান হবে। এ লক্ষ্য আমরা ই-ক্যাব থেকে প্রতিদিন কাজ করছি।
Razib Ahmed
28 January 2015

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *