অন্তত দুজন আজকে একদিনে ৫০ টি কমেন্ট লেখার চেষ্টা করছেন এবং তাদের হয়ে যাবে আগামি ১ ঘণ্টার মধ্যে। তারা দুজন চেষ্টা করলে হয়তো আজকে ১০০ টি পোস্টে কমেন্ট করতে পারতেন বা আগামি মাসে হয়তো করবেন। তারা কিন্তু এক বাক্যের কমেন্ট লিখছেন না, বরং প্রতিটি কমেন্ট অন্তত ৫০ শব্দ হচ্ছে। কোন কোন কমেন্ট ১০০ শব্দ।
এই যে একদিনে ৫০ টি পোস্ট পড়ে কমেন্ট লেখা এর মূল্য হয়তো আমরা আজকে তেমন বুঝতে পারছি না। কিন্তু যে দুজন করছেন তারা ঠিকই বুঝতে পারছেন। একদম কিছু না হলেও এক ধরনের আত্মবিশ্বাস চলে আসছে এবং আসবে যার শক্তি মারাত্বক।
তারা দুজন খুব সহজেই গ্রামার শিখতে পারবেন এবং আসলে লেগে থাকলে তারা ইংরজিতে যা খুশি তাই করতে পারবেন। আপনি যদি মনের ভেতর থেকে কোন কিছু বিশ্বাস করেন এবং আপনার মনে যদি এই বিশ্বাস থাকে যে এটি করা কোন ব্যপার না তাহলে আসলেই অনেক কিছু সম্ভব হবে জীবনে।
যারা কমেন্ট করছেন তারা এও বুঝতে পারছেন যে ইংরেজিতে লেখা মজার হতে পারে- অন্তত বিরক্তিকর আর নয়। আর ৫০ টি পোস্ট আগে পড়তে হবে এবং এতে করে দারুন রিডিং প্র্যাকটিস হবে।
সার্চ ইংলিশ একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম। এখানে আপনার এক টাকাও লাগবে না। এখানে কোন ভেজাল নেই। তাই আপনি যতটা খুশি সময় কাটান, চেষ্টা করুন। একদিন একদিনে ১০০ কমেন্ট লিখতে পারবেন মনের আনন্দে।

একদিনে ৫০ টি কমেন্ট