সার্চ ইংলিশ গ্রুপ আর ওয়েবসাইট নিয়ে আমার স্বপ্ন খুব পরিষ্কার এবং সোজা সাপ্টা। আমি চাই এখানে সময় দিয়ে আপনারা ভয় আর লজ্জা কাটিয়ে ইংরেজি চর্চা করুন দিন রাত।
১। যারা লেখা পড়া করছেন তাদের জন্য ইংরেজি খুব দরকার। আমাদের দেশে অন্তত ৯০% ছাত্র ইংরেজিকে ভয় পায় এবং তারা এদিকে দুর্বল। তাই আমার স্বপ্ন হল আপনারা ইংরেজি পড়া ও লেখার চর্চা করবেন এই গ্রুপে এবং এক সময় দেখবেন ক্লাসের বই গুলো পড়তে আর বুঝতে সময় লাগছে না। লিখতেও কষ্ট হচ্ছে না আর। অনার্স লেভেলে আপনার শিক্ষকেরা গ্রামার আর ভোকাবুলারি নিয়ে মাথা ঘামান না তেমন। তারা চান আপনি যা পড়েছেন তা ঠিক মত উপস্থাপন করতে পারছেন কিনা। এজন্যই প্রতিদিন ৩-৪ ঘণ্টা করে কমেন্ট করেন এই গ্রুপে।
২। যারা চাকুরি খুজছেন তাদের জন্যও ইংরেজি অনেক দরকার। তাদেরও একই ব্যপার। ইংরেজিতে দক্ষতা দরকার। পরীক্ষার খাতায় নির্দিষ্ট সময়ে সুন্দর করে প্রশ্নের উত্তর গুলো লিখতে হয়। তারাও দয়া করে আগে ৩ মাস গ্রুপে প্রতিদিন ৩-৪ ঘণ্টা সময় দিয়ে পোস্ট গুলোতে কমেন্ট করুন।
গত সাড়ে ৭ মাস ধরে একই কথা প্রতিদিন বলে যাচ্ছি কারন অনেকের উন্নতি আপনারা চোখের সামনে দেখতে পাচ্ছেন। যার যার ভাল লাগে এই উপদেশ অনুসরন করুন এবং ফল পাবেন। যাদের ভাল লাগবে না তাদের এটি করার দরকার নেই। আপনি লেখাপড়ায় বা চাকুরিতে ব্যর্থ হলে কার তাতে কি আসে যায় আপনার ছাড়া?

কার তাতে কি?