ওডেস্ক এর মত অনলাইন মার্কেট প্লেস গুলোর জনপ্রিয়তা বাড়ায় এবং হাজার হাজার তরুন দামের দিকে প্রতিযোগিতা করতে উৎসাহী হওয়াতে ফ্রিল্যান্সিং থেকে আয় কমে গেছে বা আয় করা খুব কঠিন হয়ে গেছে এমন অভিযোগ অনেকে করেন। আর বিভিন্ন গ্রুপ ও ফোরামে কথাবার্তার একটা বড় অংশ জুড়েই থাকে কত কম কষ্টে ও সময়ে কত বেশ টাকা আয় করা যায়। তাই আর্টিকেল রিরাইটিং এবং স্পিনিং বেশ জনপ্রিয়। ৫০০ শব্দ লিখে ১ ডলার পেতেও অনেক সময় অনেকে লড়াই করেন তাও দেখা যায় ওডেস্ক এর মত মার্কেট প্লেস গুলোতে।
কাউকে কোন ব্যপারে নিরুৎসাহিত করতে চাই না বা কোন কিছু করতে মানাও করছি না। আপনার যা ভাল লাগে, যা থেকে আপনার নিয়মিত টাকা আসে তা করতে থাকুন। তবে লেখালেখির ব্যপারে একটা জিনিস মাথায় রাখা উচিৎ। বাংলা বা ইংরেজি যে ভাষাতেই লেখেন না কেন কোয়ালিটি অনেক বড় ব্যপার। লেখার মান যদি ভাল না হয় তবে দীর্ঘ মেয়াদে টিকে থাকা কঠিন।
আমার পরিচিত অনেকে মনে করেন যে কঠিন কঠিন শব্দ ব্যবহার করতে পারলে লাভ হবে। আসলে ঠিক তার উল্টা। আর যে কোন বিষয়ে লেখার আগে তা নিয়ে ইন্টারনেটে পড়ে নেয়া উচিৎ। এসব কথা সবাই আমরা জানি কিন্তু বেশীরভাগ সময়েই পালন করি না।
যিনি কনটেন্ট রাইটিং এর মাধ্যেমে টাকা আয় করতে চান সবার আগে তার পড়ার গতি ভাল থাকতে হবে কারন লেখার আগে কিছু পড়ে নিতে হয়।

কোয়ালিটি অনেক বড় ব্যপার