সার্চ ইংলিশ গ্রুপের সেরা সময় শুরু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৯৫০ জন যোগ দিয়েছেন। এ পর্যন্ত ৮০ জন অন্তত ৫০ টি কমেন্ট করেছেন। দুই তিন দিনের মধ্যে এই সংখ্যা ১০০ হয়ে যাবে। তাদের মধ্যে অন্তত ৭০ জন মনে করতেন যে একদিনে ১০ টি কমেন্টও লেখা সম্ভব নয়। এখন তাদের কাছে ৫০ টি কমেন্ট লেখা অনেক সহজ হয়।
এভাবে আমার ছোট একটি স্বপ্ন আপনারা ৮০ জন মিলে পূরণ করে ফেলেছেন। আপনাদের এই কান্ড দেখে গ্রুপে প্রতিদিন কয়েকজন নতুন মানুষ একটিভ হচ্ছেন এবং কমেন্ট লিখছেন। ৫০ টি কমেন্ট মানে অন্তত ২০০০ শব্দ লেখা এবং ৫০ টি পোস্ট পড়া। আপনারা বুঝতে পারছেন না এর গুরুত্ব কিন্তু আমি ঠিকই বুঝতে পারছি। আপনারা এখন ইংরেজিতে পড়তে ও লিখতে অভ্যস্থ হয়ে গেছেন। ইংরেজি আর অসম্ভব কিছু নয়, খুব কঠিন কিছু নয়।
এই যে মনের মধ্যে বিশ্বাস তা এসেছে কারণ আপনারা করে ফেলতে পেরেছেন। এখন আপনাদের থেকে শুধু চাই যে আগামি এক মাস এই কাজ করে যান। প্রতিদিন এই গ্রুপে পোস্ট পড়েন এবং কমেন্ট লেখেন। মন দিয়ে এই অভ্যাস গড়েন। তাহলে আপনার এক ধরনের ফাউন্ডেশন বা ভিত তৈরি হবে।
১০ দিন আগেও আপনারা চিন্তা করতে পারতেন না এটি সম্ভব কিন্তু এখন আপনারা অনায়াসে হাসতে হাসতে খেলতে খেলতে করছেন। তাই দয়া করে প্রতিদিন লিখুন এবং পড়ুন। এক মাস পর আমার আরেকটি ছোট স্বপ্ন নিয়ে আমরা যাত্রা শুরু করবো।
আমরা সাধারণ মানুষ সবাই এবং এত বড় গ্রুপে কোন ভেজাল নেই। এজন্য সবাইকে ধন্যবাদ। আসলে এই গ্রুপের সুন্দর পরিবেশ আমাদের এগিয়ে যেতে সাহায্য করছে। কোন রকম টেনশন না করে লিখে যান, পড়তে থাকুন।

ছোট ছোট স্বপ্নের নীল মেঘ