কথাটা অনেকটা নিজের চরকায় তেল দিন-এর মত। কিন্তু আসলেই কথাটার মুল্য কোটি টাকার থেকেও বেশি যদি আপনি মেনে চলতে পারেন। গত ২১ মাসে অনেক ভেজাল পার হয়েছি, অনেক ধরনের বাজে কথা বলা হয়েছে ই-ক্যাব আর আমাকে নিয়ে। কিন্তু শত ভেজালের মধ্যেও একদম শান্ত ও নীরব থেকে মাথা নিচু করে উঁচু করে নিজের কাজ মন দিয়ে করে যাবার চেষ্টা করেছি।
অনেক সময় রাগ হত, বিরক্ত হতাম এবং মনে হত পালটা জবাব দেই। কেউ আমাকে নিয়ে একটি পোস্ট লিখলে আমি ১০ টি পোস্ট লিখতে পারতাম বা খুব ডেডিকেটেড লোকের সংখ্যা ২০ জনতো হবেই যারা আমাকে অনেক মানে। দল বল নিয়ে দিন রাত পালটা জবাব দেয়া খুব কঠিন কিছু ছিল না।
তা করলে হয়তো সাময়িক ভাবে শান্তি পেতাম কিন্তু নিজের স্বপ্ন পূরণ করতে পারতাম না। ই-ক্যাবের ফেইসবুক গ্রুপ আজ ই-কমার্স এর উপর দেশের সেরা ফেইসবুক গ্রুপ। এখন সার্চ ইংলিশ দেশের সেরা ইংরেজি শেখার গ্রুপ।
আমার স্বপ্ন ই-ক্যাব এবং সার্চ ইংলিশকে তরুণদের জন্য সেরা প্ল্যাটফর্ম করার যাতে করে তারা কোন টাকা খরচ না করে শিখতে পারে, জানতে পারে। দুদিকেই অনেকে উপকৃত হচ্ছেন বলে আমাকে জানান এবং আগামী বছর এ সময়ে তাদের সংখ্যা দুদিকেই কয়েক শত থেকে হাজার খানেক হয়ে যাবে। অনেক তরুনের জীবন বদলে যাচ্ছে এবং যাবে।
এর ফলে মনের ভেতর আনন্দ পাই, সুখ ও তৃপ্তি পাই তার তুলনা হয় না। তাই আমি আমার মত করে চেষ্টা করে যাবো। এখন অনেক মানুষ আমার সঙ্গে আছেন এবং তাদের অনেকের জীবন বদলে যাবে আগামী এক বছরের মধ্যে।

নিজের কাজে মন দিন