নিজের মত করে চলুন

বাংলাদেশের প্রচলিত সংজ্ঞায় আমি সবচেয়ে আনস্মারট মানুষদের একজন। অন্তত পোশাকে তো বটেই। হাফ শার্ট, স্যান্ডেল আর মাথায় উসকো খুশকো চুল- আমার এই বেশভূষা নিয়ে অনেকে অনেক মজা করে ব্যঙ্গ বিদ্রুপ করে তা আমি ভাল মতই জানি। ইংরেজিতে লেখাপড়া করলেও ই-ক্যাব গ্রুপে এবং এই প্রোফাইলে সব পোস্ট বাংলাতে। ইংরেজি বলি বাংলাদেশি একসেন্টে। কথা বলা বা লেখার সময় ইংরেজি শব্দ পরিহার করে বাংলা শব্দ যতটা সম্ভব সচেতনভাবে ব্যবহার করি।
ধানমন্ডি লেকে অনেকের সঙ্গে আড্ডা দেই। ঢাকার বিভিন্ন প্রান্তে চলে যাই তরুণদের সঙ্গে আড্ডা দিতে। এ নিয়েও অনেক অনেক উপহাস করতো। কিন্তু গত ২৩ মাসে আমি একটুও বদলাই নি। এর কারণ হল এটাই আমার আসল রূপ এবং পরিচয়। সারা জীবন এমনই ছিলাম। যত দিন বেঁচে আছি এমনই থাকতে চাই।
নিজের মত করে চলতে আমি ভালবাসি ছোট বেলা থেকে। আমি বিশ্বাস করি যে এতেই আরাম, আনন্দ ও সুখ। তাই আমি অন্যদের উপহাসকে পাত্তা না দিয়ে নিজের মত করে মনের আনন্দে কাজ করতে পারি। অনেকেই জানতে চান যে এত পরিশ্রম কিভাবে করতে পারি। আসলেই এটাই আমার গোপন রহস্য। অন্যদের কথায় নিজেকে বদলাতে যাবেন না।
কার কি আছে তা নিয়ে মাথা ঘামাবেন না। আপনার যা আছে তা নিয়ে শুধু সন্তুষ্ট না বরং তা ব্যবহার করার চেষ্টা করুন। আমি লিখতে পারি, মানুষের সঙ্গে মিশতে পারি। ই-ক্যাবের জন্য এই দুইয়ের সর্বোচ্চ ব্যবহার করার চেষ্টা করেছি। অনেককে নিয়ে পোস্ট দিয়েছি গত ২৩ মাসে। অনেক তরুনের কথা তুলে ধরেছি। কয়েক হাজার পোস্ট লিখেছি ই-ক্যাব নিয়ে।
তাই যারা আমার এই পোস্ট পড়ছেন, তাদের প্রতি আমার অনুরোধ নিজের মত করে চলার চেষ্টা করুন। শুধু সাফল্য নয় বরং আনন্দ পাবেন, সুখি হবেন জীবনে।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *