ই-ক্যাব নিয়ে ফেইসবুকে অনেক নোংরা আক্রমণের শিকার হয়েছি আমি গত ২২ মাসে। এটি অনেকের জানা কারণ সব কিছু প্রকাশ্যেই হয়েছে। প্রথম দিকে অনেক রাগ হলেও যত দিন গেছে আমি উপলব্ধি করেছি যে এগুলো মেনে নিয়ে এর মধ্যেই এগুতে হবে।
চেষ্টা করেছি সৎ ভাবে ই-ক্যাবকে দাড় করাতে এবং সর্বোচ্চ স্যাক্রিফাইস করতে। এর একদিকে নোংরা আক্রমন আরেকদিকে নিজের অনেক কিছু বিসর্জন দেয়া এবং শরীরের বারোটা বাজানো এসব কিছু মিলিয়ে খুব খারাপ সময় পার করেছি, খুব বাজে অবস্থা পার করেছি। হ্যা, সব কিছু মিলিয়ে চরম কষ্ট গেছে এবং অনেক সময় এত ভেজাল মেনে নিতে খুব কষ্ট হয়েছে। কিন্তু এখন আমি বুঝি যে এই কষ্ট আমার জন্য আসলে অনেক বড় আশীর্বাদ।
এর মাধ্যমে শত ভেজালের মধ্যেও এখন আমি শান্ত থাকতে পারি। জীবন একটাই এবং এ জীবনকে যতটা সম্ভব ভাল কাজে লাগানোর ইচ্ছা আমার ছোট বেলা থেকেই ছিল। ফ্রেন্ড লিস্টে যারা আমাকে ২০-২২ বছর ধরে চেনেন তারা ভাল করেই জানান তা।
অনেক মানুষ আমাকে এখন পছন্দ করেন এবং তাদের বড় অংশ বয়সে তরুন। আর ভার্চুয়াল জগতের খাতির আমি বাস্তব জীবনে যেভাবে পাচ্ছি তা খুব কম মানুষ পায়। যারাই আমার সঙ্গে আছেন, আমাকে সমর্থন দিয়েছেন এবং দিচ্ছেন তাদের সবার প্রতি অনেক কৃতজ্ঞতা।
এখন চেষ্টা করছি ইংরেজি শেখা নিয়ে কিছু করার এবং ভাল কিছু হচ্ছে দেখে বেশ ভাল লাগে।

শত ভেজালের মধ্যেও এখন আমি শান্ত