সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা। অনেকেই দেখলাম হতাশার কথা বলেছেন কারণ দেশের উন্নতি হয়নি বলে। কেউ কেউ হিন্দি গান বাজানো নিয়ে স্ট্যাটাস দিয়েছে। বিজয় দিবস আমার কাছে আনন্দের দিন এবং স্বপ্ন দেখার দিন। জানি রাতারাতি সব বদলাবে না। দেশ তো আমার আপনার মত মানুষদের সমষ্টি। আমরা উন্নতি করলেই দেশ এগুবে। আর দেশকে উন্নত করতে চাইলে প্রথমেই দরকার নিজেদের সৎ হবার এবং আইন মানার অভ্যাস তৈরির। দরকার শিক্ষার মান উন্নয়ন।
হতাশ না হয়ে স্বপ্ন দেখতে শুরু করতে হবে আমাদের। আমরা যাতে স্বাধীনভাবে স্বপ্ন দেখতে পারি সেজন্য ৩০ লক্ষ লোক প্রান দিয়েছে, কয়েক লক্ষ নারী তাদের সন্মান বিসর্জন দিতে বাধ্য হয়, অমানবিক নির্যাতনের শিকার হয়। তাদের এই আত্বত্যাগের তুলনায় আমাদের হতাশা, বেদনা, রাগ অভিমান কিছুই নয়। দেশকে নিয়ে স্বপ্ন দেখার দরকার নেই, অন্যদের উদ্ধার করার দরকার নেই। শুধু নিজে সৎ থেকে পরিশ্রম করে লেখা পড়া ও কাজ করবো ঠিক মত এটুক করলেই হবে।
আর হিন্দি গান লাউড স্পীকারে ১৬ ডিসেম্বর কেন বছরের প্রতিটি দিনই নিষিদ্ধ থাকা উচিত। তবে এ উদ্যোগটা নিজেদের ভেতর থেকেই আসতে হবে আগে- কোন অনুষ্ঠানে (গায়ে হলুদ, পিকনিক ইত্যাদি) হিন্দি গান বাজলে তা আমরা বয়কট করবো। এটি করতে পারলে ১৬ ডিসেম্বর আপনা আপনিই হিন্দি গান লাউড স্পীকারে বাজবে না।
16 December 2014

সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা