সময় ও শ্রম দিতে হবে

গ্রুপের নিয়ম ভেঙ্গে বাংলাতে এই পোস্ট দিচ্ছি যাতে করে সবাই আরও ভাল করতে বুঝতে পারে। তবে এই পোষ্টের সব কমেন্ট ইংরেজিতে দিতে হবে। ১০,০০০ মেম্বার হওয়া উপলক্ষে কিছু কথা আসলেঃ
১। কমেন্ট করার চেষ্টা করুন সব পোষ্টে। এটি আমি করতে বলি কারন আপনাদের অন্তত ৯০% এর মধ্যে ইংরেজি নিয়ে জড়তা কাজ করে। ভূল শুদ্ধ নিয়ে চিন্তা করবেন না। এমনকি কোন পোস্ট পড়ে যদি তা নিয়ে কোন কিছু লেখার খুজে নাও পান তারপরেও যা খুশী ২৫-৩০ শব্দ লিখে ফেলেন।
২। এক মাস এভাবে কমেন্ট করে দেখেন তারপর ভাল গতি চলে আসবে ইংরেজি লেখাতে। এই গতির প্রচণ্ড দরকার কি লেখাপড়া কি চাকুরির পরিক্ষাতে। আমরা অনেক সময় সব প্রশ্নের উত্তর পারি কিন্তু সময়ের অভাবে লিখতে পারি না।
৩। অনেকেই সিরিয়াস ভাবে সময় দেন না। এতে করে আপনার নিজের লস, আমাদের কোন লস নেই। সার্চ ইংলিশ যত বড় হবে তত আমার নাম হবে, লাভ হবে। তাই দয়া করে এখান থেকে কোন লাভ করতে চাইলে সিরিয়াস হন এবং সময় দিন, শ্রম দিন।
৪। কমেন্টের কথা প্রতিদিন আমি বারবার বলি কারন আগে আপনাদের জড়তা কাটাতে হবে এবং গতি আনতে হবে। তাছাড়া বিভিন্ন পোস্ট পড়লে অনেক নতুন কিছু জানতে পারবেন এবং চিন্তার ক্ষমতা বৃদ্ধি পায়।
৫। আপনি যদি এখানে সময় কাটাতে আসেন তাহলে কোন সমস্যা নেই। এখানে ভেজাল বিহীন পরিবেশ পাবেন। তবে যদি ইংরেজিতে দক্ষ হতে চান তাহলে দয়া করে সিরিয়াস হোন এবং সময় দিন। কমেন্টের কথা বারবার বলি কারন আপনাদের অনেকেই বেশ দুর্বল। আমি চাই আপনারা ১ মাসে ইংরেজিতে ১০০০ শব্দ লেখার ক্ষমতা অর্জন করেন এবং ২ মাসের মধ্যে ১৫০০ শব্দ। এজন্য কমেন্ট লেখার কোন বিকল্প নেই। এবং ২ ঘণ্টার মধ্যে এই ১০০০ বা ১৫০০ শব্দ লেখার ক্ষমতা বা দক্ষতা অর্জন করেন।
৬। কেউ কেউ একটু শিখতে পারলে বা ভাল করতে পারলে তারপর আর সিরিয়াস থাকেন না বা এমনকি গ্রুপেও আর সময় দেন না। সেটি আপনার ইচ্ছা, আমার কিছু বলার নেই। কিন্তু যদি ভাল কিছু করতে চান লেগে থাকতে হবে।
এসব কথা বলছি কারন গ্রুপের সদস্য অনেক বাড়ছে কিন্তু খুব বেশি মানুষ এগিয়ে যাচ্ছেন না। যাদের আগ্রহ নেই, যারা অলসতা পছন্দ করেন বা সময় কাটাতে এসেছেন তাদের ব্যপারে কিছু বলার নেই। তবে আপনি যদি উপকার পেতে চান তাহলে সময় ও শ্রম দিতে হবে।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *