সার্চ ইংলিশ গ্রুপে অনেকেই যোগ দিয়েছেন এজন্য যে ইংরেজিতে দুর্বলতার কারনে তারা লেখাপড়ায় ভাল করতে পারছেন না এবং অনেকেই আবার চাকুরি পাচ্ছেন না ইংরেজির কারনে। অনেকে আবার ইংরেজি সাহিত্য নিয়ে লেখাপড়া করছেন। কেউ কেউ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ইংরেজি মাধ্যমে বিবিএ বা অন্য বিষয় নিয়ে পড়ছেন। তাদের জন্যই এই পোস্ট।
১। আপনাদের ইংরেজি দরকার শখের বশে নয় বরং ইংরেজিতে দুর্বল হবার কারনে প্রতিদিন ভুগছেন ক্লাসে ও পরীক্ষাতে। এ থেকে মুক্তি পেতে হলে সময় দিতে হবে এবং গুরুত্ব দিয়ে চেষ্টা করতে হবে এই গ্রুপে।
২। সার্চ ইংলিশে আমরা এমন ভাবে ভাল একটি পরিবেশ তৈরি করতে পেরেছি যেখানে কোন ভয় বা লজ্জার স্থান নেই। এখানে ভেজাল নেই। বেশির ভাগ সময় আসলে আপনি বুঝবেন না ইংরেজিতে পড়ছেন এবং লিখছেন। তাই এখানে মনোযোগ দেয়া খুব কঠিন কিছু নয়।
৩। এজন্য সময় দিন নিজের স্বার্থে। নিয়মিত সময় দিন। আমি জানি আমরা সবাই ব্যস্ত কিন্তু কি নিয়ে ব্যস্ত? যাই নিয়ে ব্যস্ত হই না কেন অন্য দিকে গুরুত্ব কমিয়ে দিয়ে এদিকে সময় দিন। দরকার হলে এক সেমিস্টার অফ নিন বিশ্ববিদ্যালয় থেকে এবং দিন রাত সময় দিন এখানে। ৪ মাসে ইংরেজি পড়া ও লেখার দারুন একটা অভ্যাস হয়ে যাবে।
৪। যারা ইংরেজির কারনে চাকুরি পাচ্ছেন না তাদেরও একই অনুরোধ করবো। সব কিছু বাদ দিয়ে ৩-৪ মাস এখানে ফুল টাইম সময় দিন। মনে করুন এটাই আপনার কাজ।
৫। ইংরেজিতে যদি ভাল করতে পারেন তাহলে লেখাপড়া বা চাকুরি দুদিকেই ভাল করতে পারবেন। তাই ৩-৪ মাস বা পারলে এক বছর সময় দিন, গুরুত্ব দিয়ে চেষ্টা করুন। সাফল্য আসবেই।

সময় দিন, গুরুত্ব দিন, মনোযোগ দিন