যারা আমার টাইমলাইনের পোস্ট গুলো পড়েন তারা ভাল করেই জানেন যে আমি একটি কথা নিয়মিত বলি- আমার স্বপ্ন ছিল আমার মত সাধারণ মানুষের জন্য একটি প্ল্যাটফর্ম গড়ে তোলা। ই-ক্যাবে তা করতে গিয়ে অনেক ভেজালের মধ্যে পরেছিলাম কিন্তু আমি হাল ছেড়ে দেই নি। সৌভাগ্যবশত সার্চ ইংলিশ নিয়ে সে ধরনের কোন সমস্যা পোহাতে হয়নি।
অনেকেই আমাকে সেলিব্রিটি বানাতে চান কিন্তু আমি নিজে সব সময় সাধারণ মানুষ ছিলাম এবং এখনো তাই আছি। এটিই আমার মূল বৈশিষ্ট্য। বলতে পারেন মাছ যেমন পানি ছাড়া বাচে না আমিও সাধারণ মানুষের বাইরে গিয়ে থাকতে পারি না।
নানা ধরনের মানুষ আমরা এখানে আছি। সারা বাংলাদেশ থেকে, দেশের বাইরে থেকে এবং এমনকি বিদেশীও কয়েকজন আছেন। আমরা প্রায় সবাই সাধারণ মানুষ- দিন আনি দিন খাই। ভাব নেবার তেমন কিছু নেই, দরকারও নেই। এটি আমাদের প্রানের গ্রুপ। দিন রাত পোস্ট দিয়ে কমেন্ট করে মাতিয়ে রাখি অনেকে।
আমরা ভেজাল পছন্দ করি না। কেউ কাউকে খোঁচা দেই না। এখানে কোন স্বার্থের ব্যপার নেই, টাকার ব্যপার নেই, লাভের ব্যপার নেই। এখানে লক্ষ্য একটাই- ইংরেজিকে ভয় পাবো না, লজ্জা পাবো না, কোন রকম সংকোচ ছাড়া আমরা ইংরেজিতে লিখবো এবং কথা বলবো। এভাবে দিনের পর দিন লেগে থাকবো, মাসের পর মাস চেষ্টা করে যাবো। এক সময় ইংরেজিতে ভাল হবো এবং তারপর তা আমাদের লেখাপড়া এবং ক্যারিয়ারে কাজে দেবে।
আমরা স্বপ্ন দেখি একের পর এক সাফল্যের গল্প রচিত হোক। প্রতিদিন কেউ না কেউ স্কাইপে এক ঘণ্টা কথা বলুক, কেউ না কেউ গ্রুপে ১০০০ শব্দ লিখুক বা তারও বেশি। কেউ না কেউ একদিনে ইংরেজি বইয়ের ৫০ পৃষ্ঠা পড়ুক এবং এভাবেই আমরা আরও এগিয়ে যাবো।
এখানে কেউ ভাল করলে তার অহংকার করার কিছু নেই আবার আমরা তাকে হিংসাও করবো না। বরং তাকে দেখে অনুপ্রাণিত হবো। সাধারন মানুষ হিসেবে আমাদের এই সাধারণ চাওয়া। সার্চ ইংলিশ আমাদের গ্রুপ। নিজেদের মধ্যে ঐক্যে ধরে রাখার চেষ্টা করতে হবে এবং এক সঙ্গে সবাই মিলে একটু একটু করে এগিয়ে যাবো।

সার্চ ইংলিশঃ সাধারণ মানুষের গ্রুপ