আর কয়েক ঘণ্টার মধ্যে সার্চ ইংলিশ গ্রুপের সদস্য সংখ্যা ৫০,০০০ হয়ে যাবে। আমরা আর ছোট গ্রুপ নই। বরং বড় গ্রুপ হয়ে যাচ্ছি। যে পরিমান পোস্ট আর কমেন্ট আসে তাতে করে বাংলাদেশের অন্যতম একটিভ গ্রুপে পরিণত হয়েছি আমরা। ৯৯ দিন আগে যখন যাত্রা শুরু হয় তখন কেউ বিশ্বাস করতে চাইতো না ১০০ দিনের মধ্যে সার্চ ইংলিশ এতটা বড় ও একটিভ গ্রুপ হবে। বাংলাদেশে মানুষ ইংরেজিতে দিন রাত লিখবে এটি কি করে সম্ভব? তাও আবার এমন সব মানুষ যারা জীবনে এক পৃষ্ঠা ইংরেজি নিজের ভাষায় লিখেনি?
কিন্তু আমরা অনেকে মিলে করতে পেরেছি। ভয়, লজ্জা আর সংকোচ বাদ দিতে পেরেছি, সেই সঙ্গে আমরা ভুল শুদ্ধ নিয়ে টেনশন বাদ দিয়েছি। সর্বোপরি সার্চ ইংলিশ একটি ভেজালবিহীন গ্রুপ। এখানে দিন রাত ২৪ ঘণ্টা যে কোন সময়ে আপনি ইংরেজি চর্চা করতে পারেন। এখানে আমরা সবাই সমান, আমরা সবাই রাজা। আপনি ইংরেজি পারেন না এতে কোন সমস্যা নেই, কেউ ভেজাল করবে না। আর এই গ্রুপ সম্পুর্ন ফ্রি এবং এখানে কোন টাকা খরচ হবে না আপনার।
গত ৯৯ দিনে আমি কমেন্ট লেখার উপর সবচেয়ে গুরুত্ব দিয়েছি এবং এর ফলে অনেকেই কমেন্ট লিখছেন এবং উপকার পাচ্ছেন। কি ধরনের অগ্রগতি হচ্ছে তা আমরা অনেকেই দেখতে পাচ্ছি এবং এখানে আর পুনরাবৃত্তি করতে চাই না। শুধু বলতে চাই যে আশাবাদী হবার মত অনেক কারণ আছে। এজন্যই এত কষ্ট করছি।
শুধু বলবো হতাশ হবেন না। লেগে থাকেন, চেষ্টা করে যান। আগে ফ্লুয়েন্ট হতে হবে এবং এরপর গ্রামার নিজে নিজেই শিখতে পারবেন। একথাই গত ৯৯ দিন ধরে বলে এসেছি, আজকেও বলছি।
আমি এমন দিনের অপেক্ষায় যেদিন আর আমাকে অনুপ্রেরণা মূলক পোস্ট লিখতে হবে না। বরং আমার যা আসল কাজ আপনাদের জন্য কনটেন্ট তৈরি করা সেদিকে মনোযোগ দেব। আরও কয়েক মাস সময় হয়তো লাগবে কিন্তু আমি খুব আশাবাদী।
আমি চাই আমরা অনেকে মিলে একটি ভাল টিম হতে পারি। একে অন্যকে সাপোর্ট করতে পারি। আমাদের সমাজে এর অভাব খুব বেশি। আমরা কিছুটা হলেও করতে পেরেছি এবং এজন্য গ্রুপ এত দ্রুত এত বড় হয়েছে। তাই দয়া করে গ্রুপের পোস্ট গুলোতে ঝগড়া এড়িয়ে চলবেন। সবার সব কিছু পছন্দ হতে হবে এমন কোন ব্যপার নেই।
আমরা চেষ্টা করে যাবো। আমি নিজে জান প্রান দিয়ে চেষ্টা করেছি গত ৯৯ দিনে। আমি চাই আপনারা আমার মত চেষ্টা করেন, লেগে থাকেন।
গ্রুপকে সফল করার জন্য সবাইকে ধন্যবাদ। এই পোস্ট আমি লিখছি আপনাদের ধন্যবাদ জানাতে কারণ আপনারা এমন একটি কাজ করতে পেরেছেন যা খুব কম লোকই বিশ্বাস করবে। ইংরেজিতে আমরা একটি গ্রুপকে এগিয়ে নিয়ে যাচ্ছি।

সার্চ ইংলিশঃ ৫০,০০০ মেম্বার